পুঠিয়ায় বাড়িতে আগুন দিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ

রাজশাহীর পুঠিয়ায় প্রতিপক্ষের লোকজন জমি দখল নিতে রোপণকৃত কলার খেত কেটে নষ্ট করে দিয়েছে। সেই সাথে ভুক্তভোগীদের বসত বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে লুটপাট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ও থানায় অভিযোগকারী লালচাঁদ বলেন, স্থানীয় প্রভাবশালী ব্যক্তি আসকান আলী ও তার পরিবারের লোকজন জোরপূর্বক তাদের পৈত্রিক সম্পত্তির ৫৮ শতাংশ জমি অবৈধভাবে দখল নেওয়ার চেষ্টা করে আসছে। সে সূত্রে বৃহস্পতিবার সকালে তাদের জমিতে থাকা বিভিন্ন ফসল কেটে ফেলে। তাদের বাড়িতে হামলা ও আগুন ধরিয়ে দেয়।

এসময় তিনি ও তার পরিবারে লোকজন বাধা দিতে গেলে মারধরের শিকার হয়। লালচাঁদ বলেন, এ ঘটনায় আসকান আলীসহ চারজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযুক্ত আসকান আলী বলেন, তাদের একজনের জমির অংশ তিনি কিনে নিয়েছে। আর সেই জমি দখল পাচ্ছেন না। তাই বৃহস্পতিবার জমিতে গিয়েছিলেন। তবে ফসল নস্ট করা, তাদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া বা লুটপাটের অভিযোগ মিথ্যা।

এ ব্যাপারে থানার উপ-পরিদর্শক ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা আব্দুল আলিম বলেন, জমির মালিকানা নিয়ে দুই পক্ষের অভিযোগ এসেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। আর তাদের কাগজপত্র যাচাই করে প্রকৃত মালিককে জমি বুঝিয়ে দেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //