টেকনাফে ৭০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোররাতে টেকনাফের নাজির পাড়া সীমান্ত এলাকা থেকে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস)।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনে নাজিরপাড়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মাদক পাচারকারীরা পাচারের উদ্দেশ্যে নাফ নদীর ঘন কেওড়া বাগানের ভিতরে ইয়াবা ট্যাবলেট লুকিয়ে রেখেছে।

এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোররাতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল ও নাজিরপাড়া বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে ভাগ হয়ে তল্লাশি চালায়। তল্লাশিতে একটি বড় কেওড়া গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকানো অবস্থায় ১টি কালো পলিথিনে মোড়ানো ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়।

সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদের শনাক্ত করতে অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //