টিভি দেখে গ্রেনেড চিনলো শিশুরা, ৯৯৯ কল দিয়ে উদ্ধার

মাদারীপুর জেলার শিবচরে বসত ঘরের মধ্যে থেকে একটি পুরাতন মরিচাপড়া গ্রেনেড উদ্ধার করেছে শিবচর থানা পুলিশ।

গতকাল শুক্রবার (১ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার ভান্ডারীকান্দি ইউনিয়নের মিজানুর বেপারীর বাড়ি থেকে গ্রেনেডটি উদ্ধার করা হয়। 

শিবচর এবং ভদ্রাসন পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ও পুলিশ পরিদর্শক মো. সেলিম রেজা ঘটনার সততা নিশ্চিত করেন।

এসময় তিনি জানান, গত ৫/৬ মাস পূর্বে ভান্ডারীকান্দি ইউনিয়নের বেপারী কান্দি এলাকার শাহিন বেপারীর ছেলে সিফাত (৫), ও ইলিয়াস ফকির এর ছেলে  ছাব্বির (৪) একই এলাকার মিজানুর রহমান বেপারীর বাড়ীর দক্ষিণ পাশে মাঠের মধ্যে খেলতে যায়। এসময় চকের পাশে থাকা ঝোপ ঝাড়ের মধ্যে গ্রেনেড সদৃশ বস্তুটি পেয়ে মিজানুর রহমান বেপারীর মেয়ে সুমাইয়া আক্তারের (২০) নিকট দেয়। পরবর্তীতে সুমাইয়া আক্তার উক্ত গ্রেনেড চিনতে না পেরে সে তাদের বসত ঘরের মধ্যে রেখে দেয়। গতকাল রাত্র আটটার দিকে টেলিভিশনে সংবাদ দেখে গ্রেনেডটি চিনতে পেরে দ্রুত জরুরী জাতীয় সেবা ৯৯৯ এ ফোন করে উক্ত গ্রেনেডটির কথা অবহিত করে। পরে সংবাদ পেয়ে নিকটস্থ ভদ্রাসন পুলিশ সেখানে গিয়ে মিজানুর রহমান বেপারীর বসত ঘরের মধ্যে থেকে গ্রেনেডটি উদ্ধার করে। 

উপ-পরিদর্শক আরও জানান, বর্তমানে গ্রেনেডটি ভদ্রাসন পুলিশ তদন্তকেন্দ্রের কম্পউন্ডের মধ্যে নিরাপদ স্থানে রাখা হয়েছে। উদ্ধারকৃত গ্রেনেডটি সচল আছে কি না তাহা বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //