প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারী আলাউদ্দীন গ্রেপ্তার

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলাকারী আলাউদ্দীনকে (৪৩) গ্রেপ্তার করেছে র‍্যাব-৬।

গতকাল শনিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থানার মোহম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় ।

আলাউদ্দীন মৃত মোকছেদ আলীর ছেলে। তার বাড়ি সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কিসমত ইলিশপুর গ্রামে।

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-৬ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানান, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় কর্মকাণ্ডে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় পৌঁছালে তাকে হত্যার উদ্দেশ্যে হাত বোমা ও আগ্নেয়াস্ত্রসহ গাড়িবহরে হামলা চালানো হয়। এঘটনায় ৩টি মামলা রুজু হয়। সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালতে বিচারিক প্রক্রিয়া শেষে এঘটনা প্রমাণিত হওয়ায়  ৪৮ জনকে যাবজ্জীবন সাজাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে। মামলার আসামি আলাউদ্দীন ১৬ বছর কারাদণ্ড প্রাপ্ত আসামি হওয়ায় দীর্ঘ সময় আত্মগোপনে থাকে। এরপর গোপন সূত্রে খবর পেয়ে, গতকাল দিবাগত রাত ২টার দিকে আসামিকে চুয়াডাঙ্গা থেকে র‍্যাব-৬ তাকে গ্রেপ্তার করতে সমর্থ হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত আসামি প্রাথমিকভাবে ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। পরবর্তীতে তাকে সাতক্ষীরা কলারোয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //