মন্দির থেকে ১৪ ধাতব মূর্তি চুরি, গ্রেপ্তার ৩

ঢাকার সাভারে একটি বাসার ছাদে পারিবারিক মন্দির থেকে ১৪টি বিভিন্ন আকারের ধাতব মূর্তিসহ স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে মূর্তিগুলো।

গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর) রাতে সাভার পৌরসভার মজিদপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৩০ আগস্ট দুপুরে সাভার দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক বরুন ভৌমিক নয়নের বাড়ির চতুর্থ তলার ছাদে এই চুরির ঘটনা ঘটে। পরে থানায় একটি মামলা দায়ের করেন তিনি।

গ্রেপ্তারকৃতরা হলেন, সাভারের কাতলাপুর এলাকার নির্মল (২৫), মজিদপুর এলাকার আমির হোসেন (৫৫) ও শহীদ হাওলাদার।

অভিযোগে বলা হয়, ৩০ আগস্ট বিকেলে বাড়ির ষষ্ঠ তলার ছাদে পারিবারিক মন্দির থেকে বিভিন্ন আকার ও ধাতুর তৈরি ১৪টি দেব-দেবীর মূর্তি চুরির ঘটনা জানতে পারেন ভুক্তভোগী। এসময় স্বর্ণালংকার সহ প্রায় ২ লাখ টাকার মূর্তি গুলো নিয়ে যায় চোররা।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী জানান, কয়েকদিন আগে বাসার ছাদ থেকে বেশ কিছু ধাতব মূর্তি ও মূল্যবান জিনিসপত্র চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রাথমিক ভাবে অপরাধীকে শনাক্ত করা হয়। পরে গতকাল রাতে সাভারের মজিদপুর এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের মূল হোতা নির্মলকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মতে শাহীবাগ থেকে ভাঙ্গারী ব্যবসায়ী শহীদ ও আমিরকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, মূলত নির্মল চোর চক্রের হোতা। তিনি বিভিন্ন স্থান থেকে চুরি করে সেসব জিনিসপত্র ভাঙ্গারী ব্যবসায়ী শহীদ ও আমিরের কাছে এনে বিক্রি করতো। তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //