ঔষধ কারখানায় বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু

ঢাকার ধামরাইয়ে একমি ল্যাবরেটরিজের কারখানায় বিদ্যুৎস্পৃষ্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও দুইজন। 

গতকাল মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে সাতটার দিকে উপজেলার ঢুলিভিটা এলাকায় কারখানার ভেতরে নির্মাণাধীন ভবনে এঘটনা ঘটে।

মৃতরা হলেন- গাইবান্ধা জেলার গাইবান্ধা থানার রিভাইদপুর এলাকার মো. সালাম (৪২) ও মমিন (৩০)। আহতরা হলেন- একই এলাকার মো. শরিফুল (২৮) ও মো. মোস্তফা (৩০)। হতাহতরা ভবন নির্মাণের পাইলিংয়ের শ্রমিক ছিলেন।

পুলিশ জানায়, একমি ল্যাবরেটরিজের কারখানার ভেতরে একটি নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের কাজ চলছিলো। সেখানেই অসাবধানতাবশত রড বিদ্যুতায়িত হয়। এতে দুইজন গুরুতর আহতসহ চারজন আহত হন। উদ্ধার করে তাদের সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নেওয়ার পথে দুইজনের মৃত্যু হয়। অপর দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে দুইজনের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। অপর দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। প্রাথমিকভাবে জানা গেছে, অসাবধানতাবশত বিদ্যুতায়িত হন তারা। বিষয়টি নিয়ে আইনগত প্রক্রিয়া চলছে। এই বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে একমি ল্যাবরেটরিজে গেলে দায়িত্বরত নিরাপত্তা কর্মকর্তা ঘটনার বিষয়ে নিশ্চিত করলেও কারখানায় জ্যেষ্ঠ কোনো কর্মকর্তা নেই জানিয়ে তথ্য দিতে অস্বীকৃতি জানান। তথ্য পেতে পরবর্তীতে যোগাযোগ করতে বলেন তিনি। এমনকি নিজের নামও প্রকাশ করেননি তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //