‘বঙ্গবন্ধুকে কটূক্তি’

বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

বঙ্গবন্ধুকে তাচ্ছিল্য করে ডা. ইউনুসের সাথে তুলনা করে বক্তৃতা দেওয়ায় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর নামে তথ্য প্রযুক্তি আইনে থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

মামলায় সাক্ষী হয়েছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানসহ জেলার ১৫ জন নেতা।

গত বুধবার (৬ সেপ্টেম্বর) সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নে অনুষ্ঠিত বিএনপির এক কর্মী সমাবেশে আসাদুল হাবিব দুলু বঙ্গবন্ধুকে তাচ্ছিল্য করে বক্তৃতায় বলেন, ‘বঙ্গবন্ধুর জানাজায় ১৭ জন লোক হয়েছিল। ঢাকায় অনুমতি পেলে সাঈদীর জানাজায় ১৭ লাখ লোক হতো। শেখ হাসিনার বাবার চেয়ে ড. ইউনুসকে মানুষ বেশি চেনে’। 

বিএনপির কেন্দ্রীয় নেতা দুলুর ওই বক্তব্যের প্রতিবাদে তার নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করার দলীয় সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আগামী সোমবার জেলা আওয়ামী লীগের ডাকে বিক্ষোভ কর্মসূচি করার সিদ্ধান্তও গৃহিত হয়। দলীয় সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার রাতে জেলা আইনজীবী সমিতির আইনজীবী রফিকুল হাসান খান বাদী হয়ে বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে সদর থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগটি রংপুর তথ্য প্রযুক্তি আদালতে অনুমোদিত হয়ে আগামী রবিবার নাগাদ মামলা হিসেবে অনুমোদন পাবে বলে জেলা আওয়ামী লীগের একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

আজ শনিবার (৯ সেপ্টেম্বর) লালমনিরহাট সদর থানার ওসি উমর ফারুক বিএনপির কেন্দ্রীয় নেতা আসাদুল হাবিব দুলুর নামে থানায় একটি লিখিত অভিযোগ জমা হয়েছে বলে স্বীকার করেছেন।

এদিকে বঙ্গবন্ধুকে হেয় করে বক্তৃতা দেওয়ার কারণে জেলা বিএনপির একাধিক প্রবীণ নেতা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, আসাদুল হাবিব দুলুর মত একজন বড়মাপের নেতা বঙ্গবন্ধুকে নিয়ে অমার্জিত ভাষায় বক্তৃতা দেওয়ায় আমরা লজ্জিত হয়েছি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //