ওসির পর এবার নৌকায় ভোট চাইলেন জেলা প্রশাসক

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত একটি অনুষ্ঠানে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করতে প্রকাশ্যে ভোট চান দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি শ্যামল চন্দ্র ধর। এই বক্তব্যের রেশ না কাটতেই এবার জেলা প্রশাসক আওয়ামী লীগের পক্ষে ভোট চাইলেন।

গতকাল সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ আওয়ামী লীগের পক্ষে ভোট চেয়ে বক্তব্য দেন।

আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে এ ধরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে জেলাজুড়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

ভিডিওতে জেলা প্রশাসক মো. ইমরান আহমেদকে বলতে শোনা যায়, ‘যে সরকার এই উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে পুনরায় নির্বাচিত করে, আবার ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি, আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞতা করবেন না।’

অনুষ্ঠানে মাদারগঞ্জ পৌর মেয়র মির্জা কবিরের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, পুলিশ সুপার মো. কামরুজ্জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকের ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় আলোচনা-সমালোচনা শুরু হয়।

জেলা প্রশাসকের নৌকায় ভোট চাওয়া নিয়ে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে এই ধরনের বক্তব্য তিনি দিতে পারেন না। এটি নৈতিকতাবিরোধী।

এব্যাপারে জেলা প্রশাসক মো. ইমরান আহমেদের বক্তব্য জানতে মুঠোফোনে কল করলে রিসিভ করে এডিসি (রেভিনিউ) পরিচয়ে একজন বলেন, ‘স্যার পরে কথা বলবেন, স্যার মিটিংয় আছেন’-বলে ফোন কেটে দেন।

উল্লেখ্য, এর আগে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভার এক অনুষ্ঠানে বর্তমান আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করতে প্রকাশ্যে ভোট চান দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধর। পরে ওসির ওই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ২৫ আগস্ট ওসি শ্যামল চন্দ্র ধরকে জামালপুর পুলিশলাইন্সে প্রত্যাহার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //