বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বঙ্গবন্ধুকে তাচ্ছিল্য করে বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর নামে লালমনিরহাট সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এর আগে গত ৮ সেপ্টেম্বর রাতে লালমনিরহাট জজকোর্টের আইনজীবী রকিবুল হাসান খান বাদী হয়ে বিএনপি নেতা দুলুর নামে মামলা করার জন্য থানায় অভিযোগ দেন। পরে অভিযোগটি রংপুর তথ্য প্রযুক্তি আদালত থেকে অনুমোদিত হয়ে গত বুধবার রাতে মামলা হিসেবে নথিভুক্ত হয়।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সদর থানার ওসি মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দুলুর নামে মামলা প্রত্যাহারের দাবিতে গত মঙ্গলবার বিকালে হাজার হাজার নেতাকর্মী নিয়ে লালমনিরহাট জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করে এবং মিশন মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ করে। মিছিল ও সমাবেশের কারণে শহরের হাসপাতাল রোড এবং ঢাকা-লালমনিরহাট-বুড়িমারী সড়কে টানা দুই ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে পথচারী, যান বাহন চালক ও শহরের ব্যবসায়ীরা। মিছিলের নামে ভোগান্তি এড়াতে বৃহস্পতিবার সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, গত ৩০ আগস্ট বিকেল ৫টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এক বক্তৃতায় আসাদুল হাবিব দুলু বলেন, ‘বঙ্গবন্ধু-টঙ্গবন্ধু বঙ্গোপসাগরে ভেসে গেছে’।

একইভাবে গত ৬ সেপ্টেম্বর লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ মিলনবাজারে অনুষ্ঠিত এক জনসভায় বলেন, ‘শেখ হাসিনার বাবাকে যত লোক না চেনে তারচেয়ে হাজার গুণ বেশি চেনে ড. মুহাম্মদ ইউনূসকে’। যা বিএনপি মিডিয়া সেল নামক ফেসবুক আইডিতে প্রচার করা হয়। 

সদর থানা পুলিশের ওসি ওমর ফারুক বলেন, লালমনিরহাট জজকোর্টের আইনজীবী মো. রকিবুল হাসান খান বাদী হয়ে বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ৮ সেপ্টেম্বর রাতে থানায় দায়ের করা অভিযোগটি তদন্ত শেষে বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আসামিকে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

এ বিষয়ে আসাদুল হাবিব দুলুর সঙ্গে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, বিএনপি নেতা দুলু প্রায় সময় বঙ্গবন্ধুকে কটূক্তি করে বক্তব্য দেন, যেটা কখনোই সাধারণ মানুষ মেনে নেবে না। তাই আমরা আইনের আশ্রয় নিয়েছি। আশা করছি পুলিশ তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে।

উল্লেখ্য, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে ২০০৩ সালের ২৭ অক্টোবর নীলফামারীর এক জনসভাতেও আসাদুল হাবিব দুলু শেখ মজিবকে এক নম্বর ‘গডফাদার’ বলে বক্তব্য দিয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //