চুয়াডাঙ্গায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে চুয়াডাঙ্গায় সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। 

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার শিল্পী মন্ডল। 

সাংবাদিকতার নীতিমালা ও প্রেস কাউন্সিল প্রণীত আচরণবিধি বিষয়ক আলোচনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি সরদার আল-আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজাদ মালিতা, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ ও নাগরিক টিভির জেলা প্রতিনিধি হুসাইন মালিক।

এরপর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম ও  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা।

সেমিনার ও মতবিনিময় সভায় মুখ্য আলোচক এবং প্রধান অতিথি বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ আলোকে সাংবাদিকদের করণীয় সম্পর্কে আলোচনায় বলেন, সাংবাদিকতা করতে গিয়ে কোন সাংবাদিক ভুল করে থাকলে প্রেস কাউন্সিলে মামলা হলে তার বিচার হবে। সাংবাদিকের বিরুদ্ধে মামলা হওয়ার আগে তার অনুমোদনের জন্য প্রেস কাউন্সিলে আসতে হবে। কিন্তু সেটা করা যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //