রাঙ্গামাটিতে পরিবেশবান্ধব স্যানিটারি ন্যাপকিন দিবে পিবিএল

পার্বত্য জেলা রাঙ্গামাটিতে পরিবেশবান্ধব স্যানিটারি ন্যাপকিন ‘স্বস্তি’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) প্রো-বেটার লাইফ (পিবিএল) হল রুমে প্রধান হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

পিবিএলের বোর্ড অফ ডিরেক্টর নিরূপা দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেন্ডার এ্যান্ড কমিউনিটি কোহেশন চিফ ঝুমা দেওয়াম।

অনুষ্ঠানে প্রধান অতিথি দীপংকর তালুকদার বলেন, পিবিএলের এই উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। এই উদ্যোগের মাধ্যমে আমি প্রান্তিক নারীসহ সকল স্তরের নারীদের সুবিধা পাওয়ার সুযোগ করে দিতে চাই। 

বিশেষ অতিথি ঝুমা দেওয়ান বলেন, অনেক ছাত্রী স্কুল থেকে ঝরে পড়ে শুধুমাত্র এই মাসিক ব্যবস্থাপনাটা ঠিকমত করতে পারে না বলে। আমার প্রত্যশাটা থাকবে পিবিএল স্বস্তি ন্যাপকিন যেন নারীদের পাশে থাকে।

আয়োজকরা জানায়, পার্বত্য চট্টগ্রামে প্রথম বিএসটিআই অনুমোদিত পিবিএল স্যানিটারি ল্যাবে স্বস্তি নামের স্যানিটারি ন্যাপকিন তৈরি করা হবে। তৈরিকৃত ন্যাপকিন স্থানীয় বাজারের চেয়ে সুলভ মূল্যে বিক্রয় করবে পিবিএল।

পিবিএল সূত্র জানিয়েছে, মানুষের স্বাচ্ছন্দ্যময় জীবন গঠনের লক্ষ্যে স্বাস্থ্য, সম্পদ এবং সুখ- এই তিনটি স্তম্ভের ওপর কাজ করার প্রত্যয় নিয়ে রাঙ্গামাটিতে যাত্রা শুরু প্রো-বেটার লাইফ-পিবিএলের। পিবিএল দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য আইসিটি ট্রেনিং, ইংলিস স্পোকেন কোর্স, লাইফ স্কিল কোর্স ‘সাফল্যের তারকা’ কর্মসূচি, গুণীজন সম্মাননাসহ বিভিন্ন সমাজকল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //