বিএসএফের বিরুদ্ধে স্বামী হত্যার অভিযোগ আনলেন গৃহবধূ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের পর নিখোঁজ হয়েছেন মিজানুর রহমান (৫০)। তার স্ত্রীর দাবি গরু আনতে গিয়ে বিএসএফের সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে।

গতকাল শুক্রবার রাতে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে ওই ঘটনা ঘটে বলে সূত্র জানিয়েছে। নিহত মিজানুর রহমান জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের ক্যাম্পপাড়ার আয়ুব আলীর জামাতা এবং ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখ পাড়ার স্থায়ী বাসিন্দা নবিছদ্দীনের ছেলে। বিয়ের পর তিনি শ্বশুর বাড়িতে থাকতেন। তার মরদেহ ভারতের কৃষ্ণনগর মহকুমা হাসপাতাল মর্গে রাখা হয়েছে। 

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে তিনি নিজে এবং তার সহযোগী কয়েকজন অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। সেখান থেকে ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে তিনি মারা গেছেন বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এস.এম. জাবীদ হাসান জানান, মিজানুর রহমানের স্ত্রী থানায় এসে মৌখিকভাবে জানিয়েছেন তার স্বামীকে পাওয়া যাচ্ছে না। তবে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন বলে জানান।

এ ব্যাপারে মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্নেল মাসুদ পারভেজ জানান, শনিবার বেলা ১১টার সময় এক নারী মৌখিকভাবে তার স্বামী নিখোঁজের বিষয়টি তাদের কাছে জানিয়েছেন। এরপর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফের) কাছে চিঠি দেওয়া হয়েছে। তাতে জানতে চাওয়া হয়েছে তারা কোনো বাংলাদেশীকে গুলি করেছে কি না ? বিএসএফের কাছ থেকে জানার পর আমরা বিষয়টি নিশ্চিত হতে পারবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //