নাটোরে ধর্ষণ মামলায় সাবেক ইউপি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

নাটোরের বাগাতিপাড়ায় ধর্ষণ মামলার পৃথক দুইটি ধারায় সাইফুল ইসলাম নামে সাবেক এক ইউপি সদস্যকে আলাদাভাবে যাবজ্জীবন ও ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একটি শেষ হলে আরেকটি সাজা শুরু হবে আসামির।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্টের পেস কার মো. সাইফুল ইসলাম।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ দণ্ড দেন। 

দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ১৮ অক্টোবর বাগাতিপাড়ার তৎকালীন ইউপি সদস্য সাইফুল ইসলাম এক নারীকে গার্মেন্টসে চাকরি দেওয়ার প্রলোভনে ঢাকায় নিয়ে যায়। সেখানে তারা একটি আবাসিক হোটেলে স্বামী-স্ত্রী পরিচয়ে রাত্রিযাপন করে। একপর্যায়ে ভুক্তভোগীকে ধর্ষণ করে ইউপি সদস্য।

 পরে চাকরি খোঁজার নাম করে সেখান থেকে পালিয়ে যান সাইফুল। এ ঘটনায় ভুক্তভোগী বাড়িতে ফিরে একই বছরের ২০ অক্টোবর বাদী হয়ে সাইফুলের বিরুদ্ধে পৃথক দুইটি ধারায় মামলা করেন। এর ২০ বছর পর আদালত ধর্ষণ মামলার একটি ধারায় সাইফুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি নারী ও শিশু নির্যাতনের একটি ধারায় তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। আসামি বর্তমানে কারাগারে রয়েছে।

আদালতের পিপি আনিসুর রহমান বলেন, দণ্ডপ্রাপ্ত সাইফুলের যাবজ্জীবন কারাদণ্ড শেষ হওয়ার পর ১৪ বছরের সশ্রম কারাদণ্ড শুরু হবে বলে বিচারক আদেশ দিয়েছেন। জরিমানার ৩০ হাজার টাকা ভুক্তভোগী পাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //