বরিশালে পৃথক ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশালের উজিরপুর ও আগৈলঝাড়া উপজেলায় পৃথক দুটি শিশু ধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে দুইজনকে পৃথকভাবে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন আসামিদের উপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন। পরে পুলিশ ভ্যানে তাদের আদালত থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

দণ্ডিতরা হলেন- উজিরপুর উপজেলার কচুয়া গ্রামের মৃত আরজ আলী বালীর ছেলে আবুল হোসেন বালী (৫৫) ও অপরজন আগৈলঝাড়া উপজেলার আহতিবাটরা গ্রামের সুধির হালদারের ছেলে রজত হালদার (৪৬)।

আদালতের বেঞ্চ সহকারী মো. হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০১৩ সালের ৯ এপ্রিল উজিরপুরের একটি নুরানী তালিমুল কুরআন মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী (৯) সকাল ১০টার দিকে মাদ্রাসা থেকে বের হয়ে পার্শ্ববর্তী আবুল হোসেন বালীর দোকানে যান। এসময় দোকানী আবুল হোসেন বালী বিস্কুটের প্রলোভন দেখিয়ে শিশুটিকে ধর্ষণ করেন। এই ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে উজিরপুর থানায় মামলা দায়ের করেন। একই বছরের ৩ জুলাই সোহরাব হোসেনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা। সাক্ষাগ্রহণ শেষে বিচারক অপরাধ প্রমাণিত হওয়ায় সোহরাব হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

অপরদিকে ২০১২ সালের ৫ জুন বিকেল সাড়ে ৪টার দিকে বাড়ির পার্শ্ববর্তী ধানক্ষেতে গরু আনতে যান আগৈলঝাড়া উপজেলার আহতিবাটরা গ্রামের ১১ বছরের শিশু। এসময় সেখানে থাকা প্রতিবেশী রজত হালাদার শিশুটিকে পার্শ্ববর্তী পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করেন।

এই ঘটনায় ওই শিশু নিজেই বাদী হয়ে একইদিন আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করেন। পরবর্তী ৭ আগস্ট রজত হালদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলায় সাতজন সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক রজত হালদারকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //