অনিয়মের অভিযোগে পুঠিয়া থানার ওসিকে প্রত্যাহার

রাজশাহীর পুঠিয়া থানার অফিসার ইনচার্জ ফারুক হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। তিনি এখানে যোগদানের পর থেকে বিরুদ্ধে নানা অনিয়ম ও দুনীতির সাথে জড়িয়ে পরেন বলে অভিযোগ উঠে। এই নিয়ে থানা পুলিশ ও রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছিল। তবে বিভিন্ন অভিযোগের বিষয়গুলো ওসি ফারুক হোসেন অস্বীকার করেছেন।

তিনি গত ২ ফেব্রুয়ারি পুঠিয়া থানায় যোগদান করেন। আর বুধবার (২০ সেপ্টেম্বর) তাকে প্রত্যাহার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক থানার একজন উপ-পরিদর্শক (এসআই) বলেন, ওসি ফারুক হোসেন এই থানায় যোগদানের পর স্থানীয় ক্ষমতাসীন দলের একজন রাজনৈতিক নেতার পক্ষ নিয়েছেন। আর অপর পক্ষের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণ করেছেন। সেই অভিযোগ পুলিশ সদর দপ্তরে গেছে।

অপরদিকে বিভিন্ন এলাকায় ফসলি জমিতে পুকুর খনন করার সুযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। মাদক কারবার আগের তুলনায় অনেক বেড়েছে। সেই সাথে তিনি যোগদানের পর আবাসিক হোটেলগুলোতে দীর্ঘদিন থেকে বন্ধ থাকা দেহ ব্যবসা ও মাদকের আড্ডা চালু হয়েছে। তিনি বলেন, এসকল ঘটনাসহ থানা এলাকায় আইনশৃঙ্খলার বেশ অবনতিও ঘটেছে।

এ বিষয়ে ওসি ফারুক হোসেন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, অফিস আদেশে তাকে এখান থেকে প্রত্যাহার করা হয়েছে। আর আগামী দুই একদিনের মধ্যে টুরিস্ট পুলিশে যোগদান করবেন।

সুবিধা নিয়ে ফসলি জমিতে পুকুর খননের সুযোগ করে দেওয়া, রাজনৈতিক পক্ষপাতিত্ব করা ও আইনশৃঙ্খলার অবনতির কারণে প্রত্যাহার করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তার বিরুদ্ধে এসকল বিষয়ে মিথ্যা ও গুজব জড়ানো হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) রাজিবুল হাসান বলেন, ওসি ফারুক হোসেনকে পুলিশ সদর দপ্তরের আদেশে এখান থেকে প্রত্যাহার করে টুরিস্ট পুলিশে পদায়ন করা হয়েছে। আর ঠিক কি কারণে প্রত্যাহার হয়েছেন তা আমাদের জানা নেই। তবে এখানে নতুন করে কোন ওসি আসছেন তা এখনো সিদ্ধান্ত হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //