বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৬ মেম্বারের বিরুদ্ধে মামলা

দুস্থদের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ছয় সদস্যের (মেম্বার) বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

একই ইউনিয়নের সংরক্ষিত-৩ আসনের নারী মেম্বার ফাতেমা আক্তার লিপি বাদী হয়ে গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন। বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা মামলা তদন্ত করে দুদককে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন- মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার মাহাবুব শিকদার, ৭ নম্বর ওয়ার্ডের খলিলুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আলী বেগ, ৯ নম্বর ওয়ার্ডের মো. শাহজাহান, ৮ নম্বর ওয়ার্ডের মো. বশির শিকদার ও ৪ নম্বর ওয়ার্ডের আবুল বাশার হাওলাদার।

তথ্য নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী কামরুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যানসহ ৬ সদস্য পরস্পর যোগসাজশে অসহায় দুস্থদের জন্য বরাদ্দকৃত ১৭ দশমিক ৬৭০ মেট্রিক টন চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করে অর্থ আত্মসাৎ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

মামলায় জিআর, কাবিখা, টিআর, কাবিটা, কর্মসৃজন কর্মসূচি, বিভিন্ন প্রকল্পের চাল, গম ও নগদ টাকা আত্মসাৎ করেছেন বলেও উল্লেখ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //