রবীন্দ্রনাথ একজন স্বপ্নদর্শী ছিলেন: ভারতীয় হাই কমিশনার

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, রবীন্দ্রনাথ ঠাকুর একজন স্বপ্নদর্শী ছিলেন যার প্রভাব সীমানা এবং প্রজন্ম অতিক্রম করেছে। তার গভীর চিন্তাভাবনা, কাব্যিক উজ্জ্বলতা এবং শৈল্পিক প্রচেষ্টা মানবতাকে অনুপ্রাণিত ও সমৃদ্ধ করে চলেছে। সাহিত্য, সঙ্গীত এবং দর্শনে তার অবদান বিশ্বে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।

ভারত ও বাংলাদেশ উভয় দেশের শিল্পীদের প্রশংসা করে তিনি বলেন, যারা ছবিটি তৈরিতে অংশ নিয়েছিলেন। যৌথ প্রচেষ্টা আমাদের দুই দেশের যৌথ সাংস্কৃতিক ঐতিহ্যকে প্রতিফলিত করে। এটি আমাদের অংশীদারিত্বের বৈশিষ্ট্য যা সাংস্কৃতিক বন্ধন এবং শক্তিশালী জন-মানুষের বিনিময়েরও প্রতিফলন।

গতকাল শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় কুষ্টিয়ার রবীন্দ্র কুঠিবাড়িতে ড. চঞ্চল খান পরিচালিত ডকুমেন্টারি ফিল্ম ‘ছিন্নপত্র: পদ্মা পাড়ে রবীন্দ্রনাথ’ প্রদর্শন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন। 

ভারতীয় হাইকমিশন ও বাংলাদেশ সরকারের প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগিতায় ডকুমেন্টারি ফিল্ম ‘ছিন্নপত্র: পদ্মা পাড়ে রবীন্দ্রনাথ’ প্রদর্শিত হয়।

ডকুমেন্টারি ফিল্মটি উপভোগ করেন ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা। এ সময় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। 

এসময় অনুষ্ঠানে বিখ্যাত রবীন্দ্রসংগীত গায়ক ও সুরকার সাদী মোহাম্মদ রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //