বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারতে অনুপ্রবেশের পর বিএসএফের গুলিতে বাংলাদেশি রবিরুল (৪৫) নিহত হয়েছেন।

গতকাল বুধবার (২৭ সেপ্টেম্বর) রাত ১২টার সময় ঠাকুরপুর সীমান্তের ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। নিহত রবিরুল পীরপুরকুল্লা গ্রামের মইতুল্লার ছেলে।

পীরপুরকুল্লা গ্রামবাসীর উদ্ধৃতি দিয়ে কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস জানান, গত বুধবার সন্ধ্যায় রবিরুলসহ ৩-৪ জন ব্যক্তি ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে সেখানকার রাঙ্গিয়ারপোতা গ্রাম থেকে গরু আনতে যান। রাত ১২টার দিকে গরু নিয়ে ফেরার সময় ঠাকুরপুর সীমান্তের ৮৮/ ৯২ নম্বর মেইন পিলারের কাছে পৌঁছুলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের টহল দল তাদেরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান রবিরুল। এসময় তার অপর সহযোগীরা পালিয়ে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চলে আসেন। নিহত রবিরুলের মরদেহ ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর মহাকুমা হাসপাতালে রাখা আছে।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, পীরপুরকুল্লা গ্রামের রবিরুল নামে এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে তিনি জেনেছেন।

ভারতীয় একটি সূত্রে জানা যায়, রাত ১টার সময় ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর মহাকুমা হাসপাতালে বিএসএফ সদস্য আনন্দ সিং চৌহান নিহত রবিরুলের মরদেহ সেখানে আনেন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ঠাকুরপুর সীমান্তে বাংলাদেশিকে গুলি করা হয়েছে বলে জানতে পেরেছি। বিষয়টি নিশ্চিত হতে আমরা ভারতীয় বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আয়োজন করেছি। বিএসএফর কাছ থেকে জানার পর আমরা নিশ্চিত হতে পারবো।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর রাতে ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত হন মিজানুর রহমান নামে এক বাংলাদেশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //