মেহেরপুরে পাসপোর্ট অফিসের নিজস্ব ভবন উদ্বোধন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, আগে সব জেলা পর্যায়ে পাসপোর্ট অফিস ছিল না। ছিল শুধুই ভোগান্তি। এখন সব জেলায় নিজস্ব পাসপোর্ট অফিস ভবন হয়েছে। এখন পাসপোর্ট পেতে ভোগান্তি নেই। নেই পাসপোর্ট অফিসের ঘুষ বাণিজ্য। সরকার মানুষের সেবাকে পৌঁছে দিতে সর্বস্তরে ঘুষের এবং হয়রানির সকল দুয়ার বন্ধ করে দিয়েছে।

আজ রবিবার (১ অক্টোবর) মেহেরপুরে পাসপোর্ট অফিসের নিজস্ব ভবনের উদ্বোধনকালে তিনি একথা বলেন। 

রবিবার দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাম ফলক উন্মোচন করে নবনির্মিত এই ভবনের শুভ উদ্বোধন করেন।

এসময় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ারের সভাপতিত্বে ভবন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান খোকন, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শামীম হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব খায়রুল কবীর মেনন, আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সারোয়ার হোসেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক।

উল্লেখ্য- জমি অধিগ্রহণ শেষে ৪ কোটি সাড়ে ১২ লাখ টাকা ব্যয়ে নির্মিত সম্পূর্ণ অফিসটি ২৫ শতাংশ জায়গার উপর নির্মাণ হয়েছে। এর মূল ভবনের আয়তন ৮ হাজার ৮২৬ বর্গফুট। এই পাসপোর্ট অফিসের মাধ্যমে জেলার সাড়ে ৭ লাখ জনগণ পাসপোর্ট ও ইমিগ্রেশন সেবায় যুক্ত হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //