ইন্টার্নশিপ ভাতা দাবি

জামালপুরে ইন্টার্ন নার্সদের কর্মবিরতি শুরু, চিকিৎসা কার্যক্রম বন্ধ

জামালপুরে বৃষ্টি উপেক্ষা করে ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ন নার্সরা।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০টা থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মত জামালপুর হাসপাতালেও সেবাদান বন্ধ করে এ কর্মসূচি পালন শুরু করেন তারা।

এসময় মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে ছাতা মাথায় ইন্টার্ন নার্সরা জেনারেল হাসপাতাল চত্বরে মানববন্ধন ও সমাবেশ করেন। কর্মবিরতি চলাকালে দুর্ভোগের শিকার হন চিকিৎসা নিতে আসা রোগীরা।

সমাবেশে ইন্টার্ন নার্সরা জানান, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তিনবছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি কোর্স সম্পন্ন করে তারা বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ, জেলা ও সদর হাসপাতালে কর্মরত আছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বাসা ভাড়া, যাতায়াত খরচসহ নানা কারণে ইন্টার্ন নার্সদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বাড়ি থেকে টাকা এনে অনেকের পক্ষেই ইন্টার্নশিপ করাও সম্ভব নয়। ইন্টার্নদের লগবুকে ভাতার কথা উল্লেখ থাকলেও ভাতা বরাদ্দ দেওয়া হয়নি।

এসব নানা সমস্যা সমাধানের দাবিতে বাধ্য হয়েই ইন্টার্ন নার্সরা কর্মবিরতিতে নেমেছেন বলে জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না বলেও তারা হুশিয়ারি দেন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস এসোসিয়েশন (বিডিআইএনএ) জামালপুর জেলা শাখার সহ-সভাপতি মেহেদী হাসান বাঁধন, সদস্য মারুফা সাদেকা ও তাজলিমা নাসরিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //