বিএনপির রোডমার্চের গাড়ি বহরে হামলা, আহত ১০

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদদীন মওদুদের রোডমার্চের গাড়ি বহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় বিএনপির ১০ নেতাকর্মী আহত হন এবং ২০টি গাড়ি ভাংচুর করা হয় বলে অভিযোগ করে বিএনপি। 

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে।  

কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন ছাত্রদলের কর্মী মো. শুভ (১৯) ও শাহীনসহ (১৮) ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহত দুইজন কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। অপর আহত নেতাকর্মীরা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

নোয়াখালী জেলা বিএনপির সদস্য ও কবিরহাট উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কবিরহাট উপজেলা বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়ি বহর নিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়িতে যান। সেখান থেকে বেলা পৌনে ১১টার দিকে ফেনীর রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়ি বহর নিয়ে কোম্পানীগঞ্জের মানিপুর গ্রামের নিজ বাড়ি থেকে ফেনীর অভিমুখে যাত্রা করেন হাসনা জসীম উদদীন মওদুদ। যাত্রা পথে গাড়ি বহরটি বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের নতুন বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে সরকার দলের নেতাকর্মীরা বিএনপির গাড়ি বহরে হামলা চালায়। এতে বিএনপির ১০জন নেতাকর্মী আহত হয়। ভাংচুর করা হয় ৪টি বাস ও ১৬টি সিএনজি চালিত অটোরিকশা। হাসনা মওদুদেরর গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার সাথে সাথেই গাড়ি বহরের পিছনের দিকে এ হামলার ঘটনা ঘটে।

ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদদীন মওদুদ বলেন, আমি শান্তিপূর্ণভাবে বিএনপির নেতাকর্মীদের নিয়ে রোডমার্চে যাচ্ছিলাম। আমার গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার পর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ গাড়ি বহরে হামলা করে গাড়ি বহরটি ছত্রভঙ্গ করে দেয়। ওই সময় গাড়ি ভাংচুর করে নেতাকর্মীদের আহত করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মির্জার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলের মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। এ বিষয়ে আমি কিছু জানি না।

রোডমার্চের গাড়ি বহরে হামলার বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, বিএনপির রোডমার্চে হামলার বিষয়ে কোনো অভিযোগ পাইনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //