ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর আঘাত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে টর্নেডোর আঘাতে অন্তত ২০টি কাঁচা টিনশেড ঘর লণ্ডভণ্ড হয়ে গেছে। আজ শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের লাল মিয়া পাড়া গ্রামের মেরাতলী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় বেশ কিছু গাছ উপড়ে যায় ও ভেঙে পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী বাদল জানান, সকাল থেকেই ভারি ও মাঝারি আকারে বৃষ্টিপাত হচ্ছে। দুপুরে হঠাৎ করে মেরাতলী মাঠের দিক থেকে প্রচণ্ড বেগে একটি টর্নেডো ধেয়ে আসে। মুহূর্তেই এলাকার অন্তত ২০টি টিনশেড কাঁচা ঘরে আঘাত করে। আঘাতের ফলে ৭/৮ টি বসতঘরসহ অন্তত ১২টি বিভিন্ন ধরণের দোকানপাট লণ্ডভণ্ড হয়। এছাড়া টিনের চালা উড়ে গিয়ে বিদ্যুতের খুঁটির তারের সাথে জড়িয়ে পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাশাপাশি ৩টি গাছ মাটি থেকে উপড়ে পড়াসহ বিভিন্ন গাছের ঢালপালা ভেঙ্গে বাড়ি ঘরের উপরে পড়ে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তিনি ঘটনাস্থলে পরিদর্শনে রওনা হয়েছেন। 

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সরওয়ার উদ্দিন জানান, ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে। দ্রুতই প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //