শেবাচিম হাসপাতালে এক মা জন্ম দিলেন ৪ সন্তান

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে এক সাথে চার সন্তানের জন্ম দিয়েছেন প্রবাসীর স্ত্রী ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার গৃহবধূ মুক্তা আক্তার পুতুল (২৪)।

গতকাল শুক্রবার (৬ অক্টোবর) দুপুর ২ টার দিকে হাসপাতালের অপারেশন থিয়েটারে সিজারিয়ানের মাধ্যমে তিন ছেলে ও এক কন্যা সন্তান প্রসব করেন তিনি। চার নবজাতকের নাম রাখা হয়েছে সায়েম, সালিম, আলিম ও আয়শা।

চার জমজ সন্তানের মা মুক্তা আক্তার পুতুল কাঁঠালিয়া উপজেলার সোনাউটা গ্রামের বাসিন্দা ও বাহারাইন প্রবাসী সিদ্দিকুর রহমানের স্ত্রী। ঘর আলো করে একসঙ্গে চার সন্তান জন্ম নেওয়ায় তাদের স্বজনরা সবাই খুশি।

হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মনিরুজ্জামান শহিন জানান, মা সুস্থ রয়েছে। তবে ভূমিষ্ঠ হওয়ার সময় স্বাভাবিক একটি শিশুর শরীরে যে ওজন থাকার কথা, তা ওই চারটি নবজাতকের কারোরই নেই। তাই চারটি শিশুকেই হাসপাতালের নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে। এখনো কোনো শিশু শঙ্কামুক্ত নয়।

তবে শিশুদের শারীরিক গঠন ও বাহ্যিক সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিব।

এরআগে প্রসব বেদনা শুরু হলে শুক্রবার (৬ অক্টোবর) সকাল ৭ টায় গৃহবধূ মুক্তা আক্তার পুতুলকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুপুরে অস্ত্রোপচারের মাধ্যমে চার শিশুর জন্ম হয়।

শিশুদের নানী মায়া বেগম জানান, ১০ বছর আগে তার মেয়ে মুক্তার বিয়ে হয়েছে। গেলো রমজান মাসে দেশে থাকলেও বর্তমানে মুক্তার স্বামী সিদ্দিকুর রহমান বাহারাইন আছেন। তাদের সংসারে ৭ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। চার সন্তান ও স্ত্রীর খোঁজ নিতে বাহরাইন থেকে সিদ্দিকুর রহমান ফোন দিয়েছেন বলে জানান, মুক্তার ভাই শান্ত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //