২৫ হাজার টাকা মজুরির জন্য প্রয়োজনে ধর্মঘট: জিটিইউসি

২৫ হাজার টাকা মজুরি নির্ধারণের দাবিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র কাঁচপুর আঞ্চলিক কমিটির উদ্যোগে গতকাল শুক্রবার (৬ অক্টোবর) বিকাল ৪টায় কাঁচপুর ব্রিজের নিচে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন মো. শফিকুল ইসলাম। বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য দুলাল সাহা, সহ-সভাপতি আ. সালাম বাবুল, জেলা কমিটির নেতা দিলীপ কুমার দাস, মো. আওলাদ হোসেন প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, গত কয়েক বছরে নিত্য পণ্যের মূল্য শতভাগ বেড়েছে। কোন কোন দ্রব্যের মূল্য দুইশত ভাগ বেড়েছে। এই অবস্থায় একটা শ্রমিকের পরিবার বাঁচাতে হলে কমপক্ষে ৩০ হাজার টাকা দরকার। আমরা ২৫ হাজার টাকা মজুরি বেশি দাবি করিনি। মজুরি বোর্ড গঠন হয়েছে কিন্তু আলোচনা নিয়ে তালবাহানা করা হচ্ছে। আমরা অবিলম্বে দাবি মেনে নেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। ইতিমধ্যে বিভিন্ন শিল্পাঞ্চলে গার্মেন্ট শ্রমিকরা রাস্তায় নামতে শুরু করেছে। দাবি নিয়ে তালবাহানা করলে, এই অক্টোবরের মধ্যে নতুন মজুরি কাঠামো ঘোষণা করতে হবে। না করলে নভেম্বরে ধর্মঘট করে দাবি আদায় করা হবে।

নেতারা আরো বলেন, শ্রমিকদের জন্য বাসস্থান ও রেশনিংয়ের ব্যবস্থা করতে হবে। অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার দিতে হবে। সকল কালো আইন বাতিল করতে হবে। কথায় কথায় শ্রমিক ছাঁটাই বন্ধ করতে হবে।

নেতৃবৃন্দ আগামী শুক্রবার (১৩ অক্টোবর) গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা সম্মেলনে কাঁচপুর অঞ্চলের শ্রমিক বন্ধুদের অংশগ্রহণের আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //