চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বার উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে ভারতগামী যাত্রী থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি।

আজ বুধবার (১১ অক্টোবর) প্রায় সন্ধ্যা পৌনে ৬টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যম কর্মীদের স্বর্ণের বারসহ একজন যাত্রীকে আটকের খবরটি জানান।

আটক ব্যক্তি হলেন, শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার মেহের আলী মাতবর কান্দি গ্রামের গোলাম মওলা মাতবরের ছেলে সোহাগ (২৩)।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি আরো জানান, তারই নির্দেশনায় সীমান্তের প্রধান খুঁটি ৭৬ হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থিত আইসিপি (ইন্টারন্যাশনাল চেকপোস্ট)। সেখানে এদিন বেলা আড়াইটার দিকে আইসিপি বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিলসহ একদল বিজিব সদস্য ভারতগামী যাত্রী সোহাগের ব্যাগ তল্লাশি করে। এসময় সোহাগের অসংলগ্ন কথার কারণে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেন তার মলদ্বারে স্বর্ণের বার লুকানো আছে। তারপর তাকে দর্শনার একটি ক্লিনিকে এক্স-রে করানো হলে তার মলদ্বারে ওই স্বর্ণের অস্তিত্ব মেলে। তার কাছে থাকা ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারের সঙ্গে ১টি ১৪ প্রো ম্যাক্স মডেলের আই ফোন, ৮২৪ ভারতীয় রুপী ও বাংলাদেশী ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়।

নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে আটক সোহাগের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করেছেন এবং জব্দ করা  স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //