সাংবাদিক দেখে ইলিশ নিয়ে পালালেন পুলিশ কর্মকর্তা

দেশে ইলিশের উৎপাদন বৃদ্ধির জন্য ইলিশ ধরা বিক্রি ও পরিবহনে ২২ দিনের সরকারি নিষেধাজ্ঞা চলছে। ইলিশ পেলেই জব্দ করছে আইনশৃঙ্খলা বাহিনী। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় আটক করা হচ্ছে জেলেদের।

আজ রবিবার (১৫ অক্টোবর) দুপুরে শরীয়তপুরের গোসাইরহাট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল ইসলাম, কনস্টেবল ইকবাল হোসেন ও হাটুরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান অভিযানে যান। উপজেলার নলমুড়ি ইউনিয়নের চরমনপুরা এলাকায় পুলিশ দেখে ভ্যানে মাছ ফেলে পালিয়ে যান জেলেরা। ছোটবড় মিলিয়ে ২০টি ইলিশ মাছ মোটরসাইকেলে নিয়ে যাচ্ছিলেন এএসআই রবিউল ইসলাম ও কনস্টেবল ইকবাল হোসেন। চরমনপুরা ব্রিজের ওপর সাংবাদিকরা ছবি তুলে প্রশ্ন করতেই কনস্টেবল ইকবাল হোসেনকে ফেলে রেখে ইলিশ মাছ নিয়ে পালিয়ে যান এএসআই রবিউল ইসলাম। 

স্থানীয়দের অভিযোগ, পুলিশ জেলেদের থেকে ইলিশ মাছ কেড়ে নেয়, পকেটে টাকা পয়সা যা পায় তা নিয়ে চলে যায়। কিন্তু জেলেদের ছেড়ে দেয়। মাছগুলো তারা গোপনে বিক্রি করে ও নিজেদের জন্য নিয়ে যায়। তারই অংশ হিসেবে আজ জেলেদের থেকে মাছ নিয়েছিল পুলিশ। মাছগুলো জব্দ না করে তারা নিয়ে যাচ্ছিল। বিষয়টি সাংবাদিক টের পেলে এক পুলিশ অপর পুলিশ সদস্যকে ফেলে রেখে পালিয়ে যায়।

কনস্টেবল ইকবাল হোসেন বলেন, আমি এ বিষয়ে কোনো কথা বলব না। আপনি আমার সিনিয়র স্যারের (হাটুরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ) সঙ্গে কথা বলুন।

হাটুরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান বলেন, ভ্যানে মাছ রেখে জেলেরা পালিয়ে যাওয়ার পর মাছগুলো আমরা নিয়ে এসেছি। জব্দ তালিকা করা হয়নি। ওসি স্যারকে জানিয়ে আমরা মাছ নিয়ে যাচ্ছি। ওই পুলিশ সদস্য বুঝতে না পেরে দৌড় দিয়েছেন। পরে জব্দ তালিকায় মাছগুলো দেখানো হবে।

ভ্যানটি কেন জব্দ করা হলো না জানতে চাইলে তিনি বলেন, ভ্যানটি জব্দ করা হয়নি।

এ বিষয়ে এএসআই রবিউল ইসলাম সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম শিকদার বলেন, মাছ পাওয়া গেলে পুলিশ জব্দ করে মাছগুলো নিয়ে আসতে পারে। তবে তাদের আগে জব্দ তালিকা করতে হবে। এরপর মাছগুলো এতিমখানায় দিয়ে দেবে। দৌড় কেন দেবে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //