পঞ্চগড়ে বহুল প্রতীক্ষিত সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে বহুল প্রতীক্ষিত সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। গত বছর সনাতন ধর্মাবলম্বীদের মহালয়া উৎসব উপলক্ষে বদেশ্বরী মহা বিদ্যা পীঠ মন্দিরে যেতে করতোয়া নদী পাড় হতে গিয়ে নৌকা ডুবির ঘটনায় ৭২ জনের মৃত্যু হয়। দীর্ঘ একবছর পর দুর্ঘটনাস্থলে ওয়াই আকৃতির সেতু নির্মাণে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হলো।

আজ বুধবার (১৮ অক্টোবর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের প্রবেশ মুখে রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় রেলমন্ত্রী বলেন, বিভিন্ন প্রক্রিয়ার জন্য সময় লাগছে। তবে সেতুটি ভূমিকম্প সহনশীল ও অত্যাধুনিকভাবে তৈরি করতে কাজ চলছে। দ্রুত সেতুর কাজ শুরু হবে বলে জানিয়ে তিনি আরো বলেন আগামী দেড় বছরের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ হবে।

এই সময় পঞ্চগড় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহমুদ জামানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলশ টবি, বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ, মাড়েয়া বামনহাট ইউপি চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিমসহ জেলা ও উপজেলার নেতা-কর্মীরা।

জানা যায়, আউলিয়া ঘাটের করতোয়া নদীর উপর ১১৬ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৫৮৮ টাকা ব্যয়ে ৮৯১ মিটার পিসি গার্ডারের এই ওয়াই সেতু নির্মাণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //