বরিশাল বিএনপির ১২ নেতাকর্মী গ্রেপ্তার

ঢাকায় দলের কর্মসূচি থেকে ফেরার পথে আগৈলঝাড়া উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার (১৮ অক্টোবর) গভীর রাতে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পরে ২০২২ সালে যুবলীগ নেতার দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতাকর্মীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গ্রেপ্তারকৃতরা সবাই গৌরনদী উপজেলা যুবলীগের নেতা-কর্মীদের ওপর হামলা, যুবলীগ কার্যালয় ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে দায়েরকৃত মামলার পলাতক আসামি।

কারাগারে যাওয়া বিএনপির নেতাকর্মীরা হলেন- আহসান খান আপাং, খসরুজ্জামান বাহাদুর, জলিনুজ ভাট্টি, গোলাম মর্তুজা বাবুল, মাসুদ বখতিয়ার, মোশারফ হোসেন, কাওসার মেহেদী, মাওলা সরদার, রিয়াজুল বখতিয়ার, সিরাজ হাওলাদার, মোস্তাফিজুর রহমান ও মিয়া রফিক।

উল্লেখ্য, ২০২২ সালের ৫ নভেম্বর বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে গৌরনদীর মাহিলাড়া বাজারে বিএনপির কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা হয়।

এ ঘটনার প্রেক্ষিতে ইশরাকের গাড়িবহরে থাকা বিএনপি নেতাকর্মীরা যুবলীগের নেতাকর্মীদের ওপর পাল্টা হামলা করে। তারা যুবলীগ নেতাকর্মীর মোটরসাইকেল ও দলীয় কার্যালয়ে ভাঙচুর করে।

এ ঘটনায় ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. রাসেল রাঢ়ী বাদী হয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেনসহ ৭০ জনের নামে এবং অজ্ঞাতনামা আরো ৫০-৬০ জনকে অভিযুক্ত করে গৌরনদী থানায় মামলা দায়ের করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //