নোয়াখালীতে ৩ মাসে নারী ও শিশু নির্যাতনের ২৪১ মামলা

নোয়াখালীতে বিগত জুলাই থেকে সেপ্টেম্বর এই ৩ মাসে ৩০ নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, অপহরণ, হত্যা, শারীরিক নির্যাতনসহ বিভিন্ন ধরনের সহিংসতা নারী নির্যাতন মামলা হয়েছে ২৪১টি। যা আগের তিন মাসের (এপ্রিল-জুন) তুলনায় ১১ দশমিক ৫৭ শতাংশ বেশি।

গতকাল বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাতে জেলা শহর মাইজদীর একটি রেস্তোরাঁয় জেলা নারী অধিকার জোট সংগঠনের সভাপতি লায়লা পারভীন লিখিত প্রতিবেদনটি উপস্থাপন করেন।

এ বিষয়ে নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভিন বলেন, বর্তমান বছরের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৯ জন শিশু ও নারীকে ধর্ষণ, তিনজন স্কুল ও কলেজ পড়ুয়া কিশোরীকে অপহরণ এবং পাঁচজন গৃহবধূকে হত্যা করা হয়েছে। এছাড়া শিক্ষকের হাতে তিন শিশু যৌন হয়রানি এবং নগ্ন ভিডিও করে ভয় দেখিয়ে চাঁদাবাজির শিকার হয়েছেন এক গৃহবধূ।

তিনি জানান, সহিংসতার ঘটনা বেশি ঘটছে জেলার কোম্পানীগঞ্জ, সদর ও হাতিয়া উপজেলায়। সহিংসতা থেকে রেহাই পাচ্ছে না নবজাতক শিশু। গণমাধ্যমে প্রকাশিত তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে। বাস্তবে নারী নির্যাতনের সংখ্যা আরো অনেক বেশি বলে মনে করে নারী অধিকার জোট।

সমীক্ষায় বলা হয়, সামাজিক অবক্ষয়ের শিকার এসব শিশু, কিশোরী ও নারী। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের আন্তরিকতা থাকলেও নোয়াখালীতে নারী নির্যাতন বা ধর্ষণের মত ঘটনাকে রোধ করা সম্ভব হচ্ছে না। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা।

এসময় উপস্থিত ছিলেন জেলা নারী অধিকার জোটের সদস্য সচিব মনোয়ারা মিনু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //