মুসলিমরা পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, হিন্দুরা হিন্দুদের ধর্ম পালন করবে, মুসলমান ইসলাম ধর্ম পালন করবে। বৌদ্ধরা বৌদ্ধ পূর্ণিমা পালন করুক। খ্রিস্টানরা বড়দিন পালন করুক। মুসলমানরা সংখ্যাগরিষ্ঠ থাকলেও তারা পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী। যার কারণে এই দেশে সবার সাথে রয়েছে অপূর্ব সাম্প্রদায়িক সম্প্রতি।

তিনি আরও বলেন, চোখ দিয়ে যা দেখা যায় না, কান দিয়ে শুনলে সেটা কান কথা হয়ে যায়। তাই চোখ কর্ণের বিবাদ বণ্টন করেই আগামীতে সিদ্ধান্ত নিতে হবে। কি শুনলাম, সেটা বড় কথা নয়। কি করলাম, কি দেখলাম, এটাই বড় কথা।

আজ শনিবার (২১ অক্টোবর) সকালে তার নির্বাচনী এলাকার নালিতাবাড়ীতে শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী এসময় নালিতাবাড়ীর ৩৬টি পূজামণ্ডপের প্রত্যেকটিতে  ২০ হাজার করে টাকা, ১০টি করে শাড়ি, ১০টি করে কম্বল এবং প্রতিটিতে ৫ জন করে ব্যক্তিকে পাঁচশ করে টাকা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন- শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, সহকারী পুলিশ সুপার (সার্কেল নালিতাবাড়ী) দিদারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার খৃষ্টফার হিমেল রিছিল, সহকারী মিশনার (ভূমি) আফরোজা আফসানা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ চন্দ্র সরকার, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম মোস্তাফা কামাল, পৌর মেয়র আবু বক্কর সিদ্দীক প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //