ভোলায় ৪০ হাজার কৃষক পেল সার ও বীজ

ভোলায় ৪০ হাজার ৯৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। আজ সোমবার (২৩ অক্টোবর) দুপুরে ভোলা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩ -২০২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ও কৃষাণীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হাসান ওয়ারিসুল কবীর, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ প্রমুখ।

এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকরা। এই সরকার কৃষির  সমৃদ্ধির জন্য কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার বীজ দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ নানান সুবিধা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

একজন কৃষক ১ বিঘার জমির জন্য ২০ কেজি গমের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এওপি সার, ভুট্টার বীজ ২ কেজি, ২০ কেজি ডিএপি সার পায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //