টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে দুদিন বন্ধের পর ফের পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে প্রায় ১৫০০ পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা হয় ৩টি জাহাজ।

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিনের নৌপথে দুই দিন ধরে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছিল উপজেলা প্রশাসন। আবহাওয়া অধিদপ্তর ঘূর্ণিঝড়ের সতর্কসংকেত প্রত্যাহার ও আবহাওয়া অনুকূলে থাকায় জাহাজ চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা ১২ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

তিনি জানান, আজ বৃহস্পতিবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচলে কোনো বাধা নেই। বৃহস্পতিবার  সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে তিনটি জাহাজ ছেড়ে গেছে। সোমবার প্রশাসনের নির্দেশনার পরও স্বেচ্ছায় সেন্টমার্টিনে থেকে যাওয়া আড়াই শতাধিক পর্যটক আজ ফিরতে পারবেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের ইউপির চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, গত সোমবার মাইকিং করার পরও আড়াই শতাধিক পর্যটক স্বেচ্ছায় দ্বীপে রয়েছেন। এর মধ্যে দুই দিন নৌযান চলাচল বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে আজ তিনটি জাহাজ এসেছে। বৃহস্পতিবার আটকে পড়া পর্যটকরা টেকনাফে ফিরতে পারবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //