আমিনবাজারে তল্লাশি, সন্দেহভাজনদের রাখা হচ্ছে হাসপাতালে

রাজধানীতে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ মুখ আমিনবাজারে পুলিশের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়েছে। পথচারীদেরও এক এক করে জিজ্ঞাসাবাদ করে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। কেউ সদুত্তর না দিতে পারলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হচ্ছে।

আজ শনিবার (২৮ অক্টোবর) সকাল ৭টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে এই চেকপোস্ট ও তল্লাশি কার্যক্রম শুরু করা হয়।

এসময় দেখা গেছে পরিবহন থেকে নামিয়ে যাত্রীদের গন্তব্য সম্পর্কে যানতে চাচ্ছে পুলিশ। এছাড়া পায়ে হেটে যাওয়া পথচারীদেরও একই ভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ সদুত্তর দিতে না পারলে তাকে আমিনবাজার ২০ শয্যা হাসপাতালে নিয়ে রাখা হচ্ছে। এ পর্যন্ত প্রায় শতাধিক মানুষকে হাসপাতালে রাখা হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, ট্রাফিক ও অপস) আব্দুল্লা হিল কাফি বলেন, রাজধানীতে দুটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে, কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোন নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাভারের আশুলিয়া, বিরুলিয়া ও আমিনবাজারে আমাদের চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। এই চেকপোস্টে যারা সন্দেহভাজন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটকের বিষয়ে তিনি বলেন, আমরা বিষয়টি আটক বলবো না। আসলে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে আমরা তাদেরকে গ্রেপ্তার করছি। যাদের সন্দেহ হচ্ছে তাদের জিজ্ঞাসাবাদের জন্য কিছু সময় আমাদের হেফাজতে রাখা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //