প্রধান বিচারপতির ফটকে লাথি মারা মানে বিচার বিভাগে লাথি মারা: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। রাজনীতি গণতন্ত্রের একটা অংশ। মানুষের কল্যাণের কথা বলতে কারো বাঁধা নেই, কিন্তু রাজনীতির নামে যদি সহিংসতা করা হয়, তাহলে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো ব্যবস্থা নিতে এটা স্পষ্ট। গতকাল প্রধান বিচারপতির ফটকে লাথি মারা হয়েছে, এটা আমি মনে করি বিচার বিভাগের ওপর লাথি মারা হয়েছে।

আজ রবিবার (২৯ অক্টোবর) দুপুরে গাজীপুর মহানগরের মারিয়ালীতে নবনির্মিত রেজিস্ট্রেশন কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে এসব বলেন আইনমন্ত্রী আনিসুল হক৷ 

তিনি বলেন, বিএনপি জামায়াত ষড়যন্ত্রমূলক কাজ করে একজন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যকে হত্যা করেছে। কেউ এখন আর এদেশে আইনের উর্ধ্বে নয়। এটার বিচার ত্বরিৎগতিতে হবে আমি কথা দিয়ে গেলাম।

তিনি আরও বলেন, বাংলায় আইনের শাসন প্রতিষ্ঠায় যে মানুষগুলো আত্মত্যাগ করেছে। যে মানুষগুলো অপেক্ষায় আছে তাদের বুকে লাথি মারা হয়েছে। এটা কোনো সরকার ও বাংলাদেশের জনগণ সহ্য করবে না। এর বিচার ইনশাআল্লাহ হবে।

আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে, দেশী বিদেশী ব্যক্তি বা প্রভুর ইচ্ছায় হবে না। কারণ রাষ্ট্রের মালিক জনগণ। জনগনই হচ্ছে স্বার্বভোম ক্ষমতার অধিকারী অন্য কেউ নয়। তাই জনগণের ইচ্ছায় রাষ্ট্র পলিচালিত হবে এবং জনগণের ইচ্ছায় সংবিধান অনুযায়ী ৫  বছর পর পর জনগণ যাকে নির্বাচিত করবেন, তারাই রাষ্ট্রপরিচালনা করবেন। 

মুক্তিযুদ্ধ মন্ত্রী আরও জানান, ইতোমধ্যে নির্বাচন কমিশন আবাস দিয়েছেন অল্প সময়ের মধ্যেই তফসিল ঘোষনা হবে।  আগামী নির্বাচন সংবিধান অনুসারেই হবে। এতে সরকারের কোনো হাত নাই। সরকারও চায় একটি সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //