গাজীপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নারীশ্রমিক নিহত

গাজীপুরের কোনাবা‌ড়ি‌তে ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা প্রত্যাখ্যান করে বিক্ষোভ করে পোশাক শ্রমিকরা। এ ঘটনায় শ্রমিকদের উপর পুলিশ টিয়ার গ্যাস শেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছে। আহত শ্রমিক‌দের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় দুই শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হ‌য়। পরে চিকিৎসাধীন অবস্থায় এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে কোনাবা‌ড়ি জরুন এলাকায় কিছু সংখ্যক শ্রমিক মজুরি বৃদ্ধির সরকারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলন শুরু করে। এসময় তারা কোনাবা‌ড়ি কা‌শিমপুর সড়কের বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে অবরোধ করে। এক পর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধের চেষ্টা করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ার গ্যাস শেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাবার বুলেট ও টিয়ার শেলের আগাতে অন্তত ২০ শ্রমিক আহত হন। তদের স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জিএম‌পি কোনাবা‌ড়ি থানার ওসি আশরাফ উদ্দিন জানান, বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ ও বি‌জি‌বি মোতায়েন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //