প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরাই প্রথম ই-পাসপোর্ট শুরু করি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দক্ষিন-পশ্চিম অঞ্চলে আমরাই প্রথম ই-পাসপোর্ট শুরু করি। আমাদের সারা পৃথিবীতে সাড়ে ৩ কোটি এমআরপি পাসপোর্ট রয়েছে। আমরা ১ কোটি ১৬ লাখ ই-পাসপোর্ট করেছি। 

গতকাল বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে নাটোর শহরের বড়হরিশপুরে নবনির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন স্মাট বাংলাদেশ। আর আমরা দ্রুত স্মাট বাংলাদেশে প্রবেশ করছি। আমাদের টার্গেট ২০৪১ সাল কিন্তু ২০২৩ সালেই আমরা রুপান্তিত। প্রধানমন্ত্রী বাংলাদেশের চেহাড়া পরিবর্তন করে দিয়েছেন। দেশে শুধু নয় বিদেশে গেলেও প্রধানমন্ত্রীর প্রশংশা শুনতে হয়। 

তিনি আরও বলেন, আমরা সামনে ই-পাসপোর্টকে আরও সম্প্রসারিত করবো। আগে দিনে দুই থেকে তিন হাজার পাসপোর্ট হতো এখন আশ্চর্যের বিষয় দিনে ২৫ হাজার ই-পাসপোর্ট বের হয়। এসব প্রধানমন্ত্রীর কারণেই সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মো. শামীম ওসমান, নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, নাটোর-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, পাসপোর্ট অফিস ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) মো. ছারোয়ার হোসেন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //