আশুলিয়ায় শতাধিক পোশাক কারখানা অনির্দিষ্টকাল বন্ধ

মজুরি বৃদ্ধির পরও পোশাক শ্রমিকদের চলমান আন্দোলনের জেরে সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে প্রায় ১৩০টি পোশাক কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কারখানার শ্রমিকরা সকালে এসে আবার যার যার বাসায় চলে গেছে। এসব অঞ্চলে শান্ত পরিবেশ বিরাজ করছে।

আজ শনিবার (১১ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছেন আশুলিয়া শিল্পায়ন পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম।

তিনি বলেন, যেসকল কারখানা শ্রমিকরা কাজ করতে আগ্রহী। সেসকল কারখানায় কাজ চলছে৷ তাদের কাজ চলমান থাকবে। কিছু ফ্যাক্টরি যেগুলো বন্ধ দিয়ে দিয়েছে এই কারখানাগুলোতে শ্রমিকরা চলে যায় এবং বিভিন্ন উশৃঙ্খলা প্রকাশ করে। এমন ১০০ কারখানা তারা অনির্দিষ্টকালের জন্য শ্রম আইনে ১৩ এর ১ ধারায় বন্ধ রয়েছে। সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে এখানে ১৭৯২টি কারখানার ভেতর ১৩০টি কারখানা বন্ধ রয়েছে। এরমধ্যে কিছু কিছু কারখানা সাধারণ ছুটি ছিল এগুলো আগামীকাল খুলে দেবে।

তিনি বলেন, আজকে সাভার ও আশুলিয়ার পরিস্থিতি ভালো। খোলা কারখানাগুলোর শ্রমিকরা কাজ করছে। আর কাজের পরিবেশ ধরে রাখার জন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় রয়েছি।

এছাড়া সকাল থেকে দেখা গেছে, আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, নরশিংহপুর, ছয়তলা, জিরাবো এলাকার দুই পাশে থাকা পোশাক কারখানাগুলো প্রায় বন্ধ রয়েছে। কারখানাগুলোর সামনে সাটিয়ে দেওয়া হয়েছে নোটিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //