বুড়িমারী স্থলবন্দর দিয়ে আলু আমদানি শুরু

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। দেশের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে এ উদ্যোগ নেওয়া হয়েছে। গত বুধবার প্রথমবার পরীক্ষামূলকভাবে আলু বোঝাই একটি ট্রাক বাংলাদেশে প্রবেশ করে। 

পরে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে আলু বোঝাই আরো তিনটি ট্রাক বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করে।

আমদানিকারকরা জানান, দেশের বাজারে আলুর দাম ঊর্ধ্বগতি, তাই সরকার আলু আমদানির অনুমতি দেওয়ায় আমরা ভারত থেকে আলু আমদানি শুরু করেছি। ভারতের চ্যাংরাবান্ধায় থেকে এগুলো আমদানি করা হচ্ছে। আমদানি করা আলু বাজারে এলে নিত্যপ্রয়োজনীয় পণ্যটির দাম কমবে বলে জানান তারা।

বুড়িমারী কোম্পানি কমান্ডার সুবেদার হাফিজুল ইসলাম বলেন, বুড়িমারী সীমান্ত দিয়ে আলু আমদানি শুরু হয়েছে। এতে বৈদেশিক বাণিজ্যের উন্নতি হবে বলেই আমরা আশা করা যাচ্ছে।

বাংলাদেশ স্থলবন্দর শ্রমিকলীগ বুড়িমারী ইউনিয়ান শাখার সভাপতি, সাজ্জাদ হোসেন বলেন, আলুর আমদানির বিষয়টি আমি জেনেছি, ব্যবসা মন্দা হওয়ায় একদিকে যেমন পাথর নামানো-ওঠানোসহ বিভিন্ন কাজের শ্রমিকরা কাজ হারিয়েছেন, বিকল্প ব্যবসা চালু হলে তারা কাজ পাবেন। 

বুড়িমারী স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি, সায়েদুজ্জামান সায়েদ বলেন, বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতীয় আলু আমদানি শুরু হয়েছে। স্থানীয় বাজারে আমদানি করা আলু উঠলে দাম কিছুটা কমবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //