গাইবান্ধায় বিস্ফোরণে আহত ৪

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বোতল সাদৃশ্য বস্তু কাটাতে গিয়ে বিস্ফোরণে একই পরিবারের চারজন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকাল শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার বেলকা ইউনিয়নের জিগাবাড়ী গ্রামের আব্দুল হাকিম ভুট্টুর বাড়িতে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে চোখ, হাতের কব্জি ও পাসহ শারীরিকভাবে তারা মারাত্মক জখম হয়েছেন।

আহতরা হলেন- জিগাবাড়ি গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে আব্দুল হাকিম ভুট্টু (৩৯), তার স্ত্রী পারভীন বেগম (৩৩), বড় ছেলে মারুফ মিয়া (২০) ও ছোট ছেলে রিপন মিয়া (১৭)।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন আগে সুন্দরগঞ্জের তিস্তা নদীতে ভেসে আসা একটি বোতল সাদৃশ্য বস্তু বাড়িতে নিয়ে আসেন আব্দুল হাকিম ভুট্টু। পরে সেটিকে গুপ্তধন ভেবে অনেকবার খোলার চেষ্টা করে ব্যর্থ হয়। শনিবার সন্ধ্যার দিকে ওই বোতল সাদৃশ্য বস্তুটিতে দা দিয়ে আঘাত করলে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই পরিবারের চারজন দগ্ধ হয়ে গুরুতর আহত হন। আহতদের প্রথমে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। পরে সেখানে তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, কুড়িয়ে পাওয়া বস্তুটি গুপ্তধন ভেবেছিল আহতরা। কাঁচের বোতল জাতীয় বস্তুটি দা দিয়ে কাটার সময় বিস্ফোরণ ঘটে। তবে বিস্ফোরক জাতীয় দ্রব্যটি ভারতের সিকিমে ভয়াবহ বন্যায় ভেসে আসে বলে ধারণা করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //