কারাগার থেকে বেরিয়েই বিএনপি নেতার শোডাউন

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও তফসিল ঘোষণার প্রতিবাদে দেশব্যাপি হরতাল-অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। চালমান হরতাল কর্মসূচির মধ্যেই কারাগার থেকে বের হয়ে ছাদ খোলা মাইক্রোবাস নিয়ে শোডাউন দিয়েছেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান।

গতকাল রবিবার (১৯ নভেম্বর) বিএনপির হরতাল কর্মসূচি চলাকালে এমন কাণ্ডে দলীয় নেতাকর্মীদের সমালোচনার মুখে পড়েছেন সাবেক এই সংসদ সদস্য। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষোদগারমূলক মন্তব্য করছেন নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১ নভেম্বর অবরোধের সমর্থনে বরিশাল নগরীর সিএন্ডবি রোধে মিছিল করার সময় গ্রেপ্তার হন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান। গত ১৯ নভেম্বর বিকেলে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। এসময় জেল গেটে তার সমর্থক নেতা-কর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে একটি ছাদ খোলা সাদা রংয়ের মাইক্রোবাসে শোভাযাত্রা নিয়ে নগরীর সদর রোড থেকে গন্তব্যে যান তিনি।

এমন বেশ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ছবির নিচে অনেকেই তাকে নিয়ে সমালোচনামূলক মন্তব্য করছেন।

নুরুল ইসলাম নামে অপর একজন লিখেছেন, ‘চলমান হরতালের মধ্যে একজন নেতার এভাবে গাড়িতে করে শোডাউন দেওয়া উচিত হয়নি।’ 

এ প্রসঙ্গে দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান বলেন, রবিবার সন্ধ্যার আগে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছি। ধরণা ছিল পুলিশ আবার আমাকে গ্রেপ্তার করবে। সে কারণে গাড়িতে করে স্থান ত্যাগ করেছি।

তিনি বলেন, কারাগারের প্রধান ফটকে অসংখ্য নেতাকর্মী জড়ো হয়েছিল। এসময় গাড়িতে উঠে নেতা-কর্মীদেরকে হাত তুলে অভিবাদন জানিয়েছি মাত্র। যারা সমালোচনা করেন, তারা তো মাঠে নেই, আমি মাঠে আছি।

এ প্রসঙ্গে দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিন বলেন, আমি দেখেছি আবুল ভাই জেল গেট থেকে বেরিয়ে সাদা একটি গাড়িতে চড়েছেন। হরতালের মধ্যে এটা একধরনের ভুল হতে পারে। জেল গেটে কিছু কর্মী গেছে। তবে সেখানে শোডাউন কিংবা ফুল দিয়ে বরণ করা হয়নি।

কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী সদস্য আবু নাসের রহমাতুল্লাহ বলেন, হরতালের সময় একজন দলীয় নেতার শোডাউন দেওয়া উচিত হয়নি। এটি দুঃখজনক। এখন তো ফুলের মালা নেওয়ারও সময় নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //