ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

নাটোরের আব্দুলপুর মালগাড়ি ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

আজ বুধবার (২২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে লালপুর উপজেলার আব্দুলপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

আব্দুলপুর রেলস্টেশন মাস্টার জিয়া উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (২২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে ২১৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমুখ।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ে দফতর থেকে পাকশী সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহবায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনে কর্মরত স্টেশন মাস্টার মো. জিয়া উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, লালমনিরহাট থেকে ঢাকাগামী মালবাহী ট্রেনটি দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আব্দুলপুর জংশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছায়। এরপরই বিকট শব্দে ওই ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এতে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। বিষয়টি রেলওয়ে ঈশ্বরদীর পাকশী অফিসকে জানানো হলে সেখান থেকে উদ্ধারকারী ট্রেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পৌঁছান এবং মেরামতসহ উদ্ধার কাজ শুরু করেছেন। এ কাজ শেষ হলেই ওই রুটে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হবে বলে জানান তিনি। ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //