রাঙ্গামাটিতে নির্মাণাধীন কালভার্টে পড়ে প্রাণ গেল অটোচালকের

রাঙ্গামাটির কাউখালী উপজেলায় নির্মাণাধীন কালভার্টের মধ্যে পড়ে একটি সিএনজিচালিত অটোরিকশা দুর্ঘটনার শিকার হয়েছে। এ ঘটনায় সিএনজি অটোরিকশা চালক ঘটনাস্থলেই মারা গেছেন। আহত হয়েছেন আরো দুইজন।

আজ শনিবার (২৫ নভেম্বর) রাত সাড়ে তিনটার উপজেলার কলমপতি ইউনিয়নের বড়ইছড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। নিহত অটোরিকশা চালক অংসাজাই মারমা (২৪) উপজেলার কোলাপাড়ার থুইচামৌ মারমার ছেলে। আহতরা হলেন- একই এলাকার পাইমুচিং মারমা ও লাছিথুই মারমা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার কলমপতি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বড়ইছড়ি এলাকায় চৌধুরীপাড়া চীবর দানোৎসব থেকে সিএনজি অটোরিকশাযোগে কয়েকটি যাত্রী কুলাপাড়া যাচ্ছিলেন। এসময় একটি নির্মাণাধীন কালভার্টের মধ্যে পড়ে যায় চলন্ত সিএনজি অটোরিকশাটি, ঘটনাস্থলেই মারা যান চালক। আহত দুজনকে স্থানীয়রা উদ্ধার কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্ট নির্মাণের কাজ শুরু করার পর চলাচলের জন্য কালভার্টের পাশে বিকল্প সংযোগ সড়ক তৈরি করে। কিন্তু সড়কের এক প্রান্তে কালভার্ট নির্মাণ করা হচ্ছে এমন সাংকেতিক চিহ্ন দেওয়া হলেও অপর প্রান্তে দেওয়া হয়নি। যে কারণে নিরাপত্তা সংক্রান্ত সাইনবোর্ড ও রাস্তায় কোনো প্রতিবন্ধকতা না দেওয়ায় অটোরিকশা চালক কুয়াশা থাকার কারণে কোনো চিহ্ন না দেখে কালভার্টের মধ্যেই গাড়িটি উঠিয়ে দেয়।

এলজিইডি কাউখালী উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, ‘কালভার্টটির নির্মাণ কাজও সম্পন্ন হয়ে গেছে। এছাড়া বাইপাস রোডসহ সব ধরণের প্রোটেকশান ব্যবস্থা ছিল। ভোর রাতে হয়তো সিএনজি অটোরিকশাটি দ্রুতগতিতে আসার কারণে কুয়াজার থাকায় এমন দুর্ঘটনাটি ঘটেছে।’

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. পারভেজ আলী বলেন, ‘চীবর দান উৎসব থেকে ফেরার পথে রাত সাড়ে তিনটার দিকে এই কালভার্টে দুর্ঘটনা ঘটেছে। এতে সিএনজি চালক ঘটনাস্থলেই মারা গেছেন। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //