নৌকার মনোনয়ন বঞ্চিত হলেন প্রধানমন্ত্রীর বিয়াই

ফরিদপুর-৩ আসনের তিন বারের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বিয়াই ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন নৌকার মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন।

আজ রবিবার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের তালিকা প্রকাশ করেন। 

এই তালিকায় ফরিদপুর-৩ আসনটিতে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসাবে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামিম হক এর নাম প্রকাশ করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৩ আসনে ১১ জন আওয়ামী লীগের প্রার্থী নৌকার মনোনয়ন ক্রয় করেছেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এর শ্বশুর ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে ফরিদপুর-৩ এই আসনটিতে নির্বাচিত হন। এছাড়াও তিনি নবম ও দশম সংসদে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং পরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়(এলজিআরডি) মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

২০২০ সালের জুন মাসে আইন শৃঙ্খলাবাহিনীর এক বিশেষ অভিযানে তার আস্থাভাজন কিছু নেতাকর্মীদের আটক করা হয়। তার পর থেকে তিনি আসনটিতে আর আসেন না। এছাড়া অসুস্থতা জনিত কারণে তিনি জাতীয় সংসদে ছুটির আবদনের পেক্ষিতে বর্তমানে সুইজারল্যান্ডে মেয়ের কাছে অবস্থান করছেন। 

ফরিদপুর-১ আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান, ফরিদপুর-২ শাহদাব আকবার চৌধুরী লাবু, ফরিদপুর-৩ জেলা আওয়ামীলীগের সভাপতি শামিম হক, ফরিদপুর-৪ আসনে কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কো-চেয়ারম্যান কাজী জাফরউল্লাহ নৌকার চূড়ান্ত প্রার্থী মনোনিত হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //