বাগেরহাটে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনে শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে উপমন্ত্রী হাবিবুন নাহান এবং বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ ও শরণখোলা) আসনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ মনোনয়ন পেয়েছেন।

বাগেরহাটে ১, ২ ও ৩ আসনে বর্তমান সংসদ সদস্যদের মনোনয়ন বহাল থাকলেও বাগেরহাট ৪ আসনে মনোনয়ন বঞ্চিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন। এ্যাডভোকেট আমিরুল আলম মিলন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। ২০২০ সালে উপনির্বাচনের মাধ্যমে তিনি প্রথমবারের মতো  সংসদ সদস্য হয়েছিলেন। 

মনোনয়নের খবরে জেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল হয়েছে। তবে সব থেকে বেশি উৎফুল্ল মোড়েলগঞ্জ ও সরণখোলা উপজেলার মানুষ। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগের মনোনয়ন পাওয়ার খবরে সন্তোষ প্রকাশ করেছেন তারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য ২৬ জন আওয়ামী লীগের নেতা মনোনয়ন কিনেছিলেন। তবে ১ ও ২   আসনে শেখ হেলাল উদ্দিন ও তার ছেলে শেখ তন্ময়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে কেউ মনোনয়নপত্র কেনেননি।

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে ১১ জন ও বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনে ১৩ জন নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //