বরিশালের সাবেক মেয়র সাদিকের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

উৎসবমুখর পরিবেশে বরিশালের ছয়টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা।

বরিশালে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেন।

এর মধ্যে সোমবার সকাল থেকে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত বরিশালের ৬টি আসনে মোট ২২ জন প্রার্থী তাদের মনোনয়ন সংগ্রহ করেছেন। এর মধ্যে একজন প্রার্থী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ১ টার দিকে বরিশালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সদর আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের নেতারা।

তার পক্ষে দুপুর ১ টার দিকে মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু মনোনয়ন সংগ্রহ করেন। এসময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বরিশাল আসনে বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা।

এর পর থেকেই বরিশাল সদর আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার গুঞ্জন ছিল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহকে নিয়ে।

এর আগে বেলা ১১ টায় বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলামের কাছে বরিশাল-৩ আসনে মনোনয়নপত্র জমা দেন ওয়াকার্স পার্টি মনোনীত প্রার্থী শেখ মো. টিপু সুলতান।

এসময় তার সাথে জেলা ওয়াকার্স পার্টির সভাপতি নজরুল হক নিলুসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর পর বেলা সাড়ে ১১ টায় বরিশাল ৪ আসনে মনোনয়ন সংগ্রহ করেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ। তার পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেন আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমটির সদস্য সৈয়দ মনির।

দুপুরে বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সোমবার ও মঙ্গরবার দুপুর পর্যন্ত বিভিন্ন দলের ২২ জন মনোনয়ন সংগ্রহ করেছে। এর মধ্যে একজন মনোনয়ন জমা দিয়েছেন।

তিনি আরো জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের নির্দেশনা দিয়েছে আচরণ বিধি প্রতিপালনের জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগের বিষয়ে। তারা ১৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিটি কপোরেশন ও উপজেলা ভিত্তিক নিয়োগ দিয়েছেন। এর বাইরে সমগ্র জেলার জন্য দুই জনকে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //