চুয়াডাঙ্গায় ১৬ কেজি স্বর্ণ উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী রুদ্রনগর গ্রামে চোরাচালান বিরোধী অভিযানে ১৬ কেজি ১৪ গ্রাম ওজনের ৯৬টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। সেই সঙ্গে চোরাচালানী কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকাল ৪টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যম কর্মীদের স্বর্ণের বারসহ একজন চোরাকারবারিকে আটকের খবরটি জানান।

আটককৃত ব্যক্তি হলেন- জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার শ্যামপুরের আসাদুল হকের ছেলে নাজমুল ইসলাম (৩১)। 

ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি আরো জানান, ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন খবর পেয়ে তারই নির্দেশনায় সীমান্তের প্রধান খুঁটি ৭৭/২-এস হতে আনুমানিক ২ কিলোমিটার  বাংলাদেশের অভ্যন্তরে রুদ্রনগর গ্রামে এদিন সকাল ১০টার দিকে বিজিবি সুলতানপুর বিওপি টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিমসহ একদল বিজিবি সদস্য অবস্থান নেয়। এসময় দর্শনা থেকে একজন ব্যক্তি একটি মোটরসাইকেল চেপে ভারত সীমান্তবর্তী কার্পাসডাঙ্গার দিকে যেতে থাকে। সে সময় তাকে থামার জন্য বললে সে চলন্ত মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। ওই মুহূর্তে তাকে আটক করে তার দেহ তল্লাশি করা হয়। দেহে কিছু না পেয়ে, তার মোটরসাইকেলটি তল্লাশি করা হলে সেখানকার এয়ার ফিল্টারের ভেতর বিশেষভাবে লুকিয়ে রাখা ৭টি প্যাকেটে ছোটবড় ৯৬টি অবৈধ স্বর্ণের বারের সন্ধান পাওয়া যায়।

বিজিবি কমান্ডার আব্দুল হাকিম বাদী হয়ে আটক চোরাকারবারি নাজমুল ইসলামের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করেছে এবং জব্দ করা অবৈধ স্বর্ণের বারগুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //