নওগাঁয় মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন

মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী  হাসান তালুকদার এই রায় প্রদান করেন।

রায়ে আসামির এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জরিমানার অর্থ ধর্ষণের শিকার মেয়েকে প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।  

দণ্ডপ্রাপ্ত পাষণ্ড পিতা জেলার পোরশা উপজেলার পোরশা গ্রামের বাসিন্দ। রাষ্ট্রপক্ষে নিয়োজিত বিশেষ কৌশলী মকবুল হোসেন জানান, ২০২০ সালের ২৫ ডিসেম্বর সন্ধ্যায় নওগাঁ জেলার পোরশা উপজেলার পোরশা গ্রামের গোনা হুজুরের বাড়িতে কোরআন শরীফ পড়া শেষে নিজের বাড়িতে নিয়ে আসছিল। মাঝপথে সন্ধ্যা সাড়ে ৬টায় গণেশপুর গ্রামে কাঁচা রাস্তার পাশে জলুক ও নূর হোসেনের নার্সারিতে মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। মেয়ে বাড়িতে এসে মাকে সব ঘটনা খুলে বলে। মা তার বাবার বিরুদ্ধে পোরশা থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আসামী পিতার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

২০২২ সালের ১৯ মে মামলাটির সাক্ষ্য গ্রহণ শুরু হয়। চলতি বছরের ১৪ নভেম্বর ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করা হয়। উভয়পক্ষের যুক্তিতর্ক শ্রবণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার আজ এই রায় প্রদান করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //