বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি উদযাপিত

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বান্দরবান সেনা রিজিয়নের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

আজ শনিবার (২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে গিয়ে শেষ হয়। পরে দিবসটি উপলক্ষে রাজার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রায় পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় ও বাঙালিরা নিজেদের ঐতিহ্যবাহী বর্ণিল পোশাক, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন এই র‌্যালীতে অংশ নেয়।

দিবসটি উদযাপন উপলক্ষে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভার পাশাপাশি প্রীতি ফুটবল ম্যাচ, মেয়েদের হ্যান্ডবল ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ  দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হচ্ছে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ। অন্যান্যদের মধ্যে সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য লক্ষ্মী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিভিল সার্জন ডা. মো. মাহাবুবুর রহমান ও পৌরমেয়র সামশুল ইসলাম প্রমুখ।

রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, শান্তি চুক্তির পরবর্তী জেলায় স্কুল, কলেজ,হাসপাতাল, যোগাযোগব্যবস্থাসহ সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শান্তি চুক্তি বাস্তবায়নে ও এলাকার শান্তি স্থিতিশীলতা বজায় রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী স্থানীয়  জনপ্রতিনিধি ও পাবলিক প্রশাসনকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //