১৭ ঘণ্টা মুরগি আটকে রাখলেন ইউএনও

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা পরিষদে মুরগি প্রবেশ করায় কাজের বুয়াকে দিয়ে মুরগি আটকে রাখলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়। প্রায় ১৭ ঘণ্টা আটকে রাখার পর মালিককে অফিসে ডেকে এনে অপমান করে মুরগি ছেড়ে দেবার অভিযোগ নির্বাহী কর্মকর্তা বিরুদ্ধে। এমন দুঃখজনক ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুনের। তবে ক্যাম্পাস পরিষ্কার রাখতে এমন উদ্যোগ বলছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার।

গত ২৭ নভেম্বর বিকেলে এঘটনা ঘটে দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলায়। ওই দিন বিকেলে মুরগিটি আটক করা হয় তবে পরেরদিন উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাক্ষাৎ শেষে মালিককে মুরগিটি দেওয়া হয়।

মুরগির মালিক মাকছুদা বেগম বলেন, গত সোমবার বিকেলে মুরগি ধরে বেঁধে রাখেন ইউএনও এবং কাজের বুয়াকে দিয়ে মুরগির মালিককে খুঁজে বেড় করেন। এছাড়াও পরেরদিন ইউএনও অফিসে আমাকে দেখা করে মুরগি আনতে বলেন। আমি উপজেলায় গেলে মুরগি কেন পরিষদে আসে, এই বলে অপমান করেন ইউএনও।

তিনি আরও বলেন, উপজেলা চত্বরে যেন ভবিষ্যতে আপনার মুরগি প্রবেশ না করে এবং প্রবেশ করলে ব্যবস্থা নিবে, আমাকে ধমক দিয়ে তাড়িয়ে দেন। একদিন আমার মুরগিটি আটকে রেখেছিলেন এই ইউএনও। আমি সুষ্ঠ বিচার চাই।

উপজেলা ইউএনও কার্যালয়ের পিওন লাভলী বেগম বলেন, ইউএনও স্যারের নির্দেশে মুরগিটি আটকে রাখা হয়েছিলো।

এবিষয়ে জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় বলেন, হ্যাঁ আমি মুরগীর মালিককে ডেকেছিলাম, উপজেলা পরিষদের পরিবেশ সুন্দর রাখার জন্যই। আমি ব্যবস্থা নিচ্ছি। আমি তাদের উপজেলা পরিষদে মুরগি প্রবেশে জন্য নিরুৎসাহিত করেছি মাত্র। 

এবিষয়ে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, বিষয়টি ছোট, তবে দুঃখজনক। মুরগির মালিকসহ মহল্লাবাসী আমার নিকট এসেছিলেন। আমি বিষয়টি অবগত হয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে বিষয়টি সমাধান করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //