কক্সবাজার–১

আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ কল্যাণ পার্টির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল মতে মনোনয়নপত্র যাচাই বাছাইকালে কক্সবাজার ১ চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ আসনটি মনোনয়নপত্র দাখিলকারি ১৩ জনের মধ্যে অপর ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

আজ রবিবার (৩ ডিসেম্বর) সকালে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয়ে শুরু হয় কক্সবাজার ১ আসনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কাজ।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, ইতিমধ্যে কক্সবাজার-১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এখানে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও পাঁচজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। অপর ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় সূত্র জানিয়েছে, কক্সবাজার-১ আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদ, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দীন, শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ ও শাহ নেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র।

এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদের মনোনয়নপত্র বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে ঋণ খেলাপি হওয়া মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর চারজনের মনোনয়নপত্র বাতিলের কারণ নিশ্চিত হওয়া যায়নি।

এ আসনে মনোনয়নপত্র বৈধ হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির এএইচ. সালাউদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন, ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টির হোসনে আরা, বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, এমপি জাফরের পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিনের।

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, যাচাই-বাছাই শেষ মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর মধ্যে আপিল করতে প্রার্থীদের বলা হয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদ জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে ঋণ খেলাপি দেখানো বিষয়টি সত্য না। তিনি ঋণ খেলাপি না। এর বিরুদ্ধে আপিল করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //